রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১২

না বলা ভালবাসা এবং একটি প্রশ্ন....

না বলা ভালবাসা এবং একটি প্রশ্ন....
By- Jahedul Alam ( jahed)
( এটা একটি অনুলিখন মাত্র, আমার কোন কৃতিত্ব নাই লেখাটিতে, আর সত্যকে কখনও গল্পের মত সাজানো যায়না, তাই ভুল কিছু হলে ক্ষমাসুন্দর দৃষ্টি তে দেখবেন।)


আমি অনেক ফাঁকিবাজ একটা মেয়ে, সবচেয়ে বেশি ফাঁকি দেই স্কুলের ক্লাস। ক্লাস করতে ইচ্ছে করেনা আমার, ক্লাসে গেলেও পিছনের সিটে বসে বান্ধবীদের সাথে গল্প করতাম, এ জন্য কয়েকবার বকাও শুনেছি, মেয়ে হওয়ায় বেচে গেছি ছেলে হলে বেত না হয় কানমলা একটা কিছু খেতেই হত।


যখন নাইনে পড়ি, একটা ছেলে (ধরলাম তার নাম শুভ) ভর্তি হল, শুনেছি অন্য আরেকটা স্কুলে ক্লাস টেনে পড়ত। ফাঁকিবাজি করলেও শেষ পর্যন্ত স্কুলের পর্ব অন্তিম মুহুর্তে। স্কুলের বিদায় অনুষ্ঠানে সেই ছেলেটি মানে শুভকে যেন নতুন করে আবিষ্কার করলাম, অনেক ভাল লাগতে লাগল। কিন্তু কিছুই বলা হয়নি।


পরীক্ষা শেষ করলাম। স্পোকেন ইংলিশে ভর্তি হলাম, আমার সৌভাগ্য শুভও সেখানে ভর্তি হল, যে আমি ক্লাস ফাঁকি দিতাম সেই আমি ক্লাসের আধাঘন্টা আগে হাজির হতাম্। বন্ধুত্ব হয়ে গেল আমাদের মাঝে, অবশ্য আমার কাছে সেটা না বলা ভালবাসা। রেজাল্টের পর দুজন একই কলেজে ভর্তি হলাম। শুভ সম্পর্কে একটা পয়েন্ট বাদ পড়ে গেছে, আমরা যে এলাকা তে থাকতাম শুভ'র পরিবার ছিল সে এলাকার প্রভাবশালী পরিবার।


আমরা যখন কলেজের প্রথম বর্ষে, তখন শুভর নামে একটা মেয়েকে জড়িয়ে কথা শুনি, শুভ নাকি ঐ মেয়েকে ভালবাসে, কিন্তু আমি জানি এসব ওর খেয়ালিপনা, কদিন দুষ্টামি করে এরপর ভুলে যাবে, হয়েছেও তাই। শুধু এই ঘটনা না, তার সম্পর্কে আরও অনেক কিছু শুনি, কিন্তু সব কিছুর পরও তাকে আমি ভালবাসি যদিও সেটা না বলা। কলেজের পাশাপাশি আমরা একই কোচিং এ পড়তাম। এরপরও তার সম্পর্কে অনেক খারাপ কথা শুনতাম।


তাতে আমার এই না বলা ভালবাসা এতটুকুও কমেনি। ভালই চলছিল ২০১১ এর অক্টোবর-৫ তারিখ পর্যন্ত। ৬ বছর ধরে নিঃশব্দে ভালবেসে গেছি তাকে। কিন্তু ফেসবুকে এ ওকে হঠাত কি মনে করে আমি রিকোয়েস্ট পাঠালাম। আমি ফেসবুকে আইডি খুলেছি শুধু ওকে দেখার জন্য। ওর একাউন্ট ওপেন ছিল । ঐ দিন কি ভূত চাপল মাথাই যে তাকে রিকোয়েষ্ট পাঠালাম। আর সেও গ্রহন করল। তারপর্---


হঠাত ১৯ অক্টোবর, কল আসল একটা। ফোন রিসিভ করে প্রথমে চিনি নাই। পরে যখন ওর নাম বলল আমার কানে যেন বোম ফাটল । তারপর প্রতিদিন কথা হত। আমার এক বান্ধবীর সাথে তার যোগাযোগ ছিল, তার কাছ থেকে নাম্বার নিয়েছিল সে।


ঐ একই কাজ করল। ফান করা। বলত আমি তোমার ফ্রেন্ড থেকেও বেশি কিছু হতে চাই, হেন, তেন! আমি জানি এগুলো সিরিয়াসলি বলছেনা। তাই হেসে অন্য কথায় যাই। আমি খুব ভয় পাই যদি প্রকাশ পায় আমার ভালবাসা আর ও যদি ভাল ভাবে না নেয়। তাছাড়া আমার পরিবারের সাথে যদি ওর পরিবারের না মিলে কারন ওরা বেশ প্রভাবশালী । তাছাড়া আমার বাবা নেই। একই বয়সের সম্পর্ক যদি আমার ভাইয়া না মানে? সেই ভয় পাচ্ছিলাম।


তারপর ৩০-অক্টো কোনভাবে আমাদের ঝগড়া হয়। ও আমাকে অনেক ভুল বুঝে। আমি ওকে খুব ভালবাসি। সেই সাথে এটাও জানি ও আর আমি কোন দিন একসাথে হতে পারব না। কিন্তু আমি ঘুমাতে পারিনা। যাকে এত ভালবাসি সে যদি ভুল বুঝে তো আর কি বাঁচতে ইচ্ছা করে? যদিও সে জানে না আমি তাকে ভালবাসি। এই হল আমার না বলা ভালবাসা। আমি জানি না এ সম্পর্কের নাম কি দিব? শুধু এটুকু জানি আমি ওকে সারাদিন কল্পনা করি আর রাতে স্বপ্ন দেখি... ওকে বলতে ইচ্ছা করে। বলব নাকি বলব না? ও এত রাগ করেছে যে আমার সাথে কথাও বলে না। কল ও দিবে না কোন দিন। ওর রাগ ভাঙাতে ইচ্ছা করে। কি করব বলতে পারেন?


রাগ ভাঙাতে গেলে তাকে আমার ভালবাসার কথা বলতে হবে, যদি সে আমাকে গ্রহণ না করে? কিচ্ছু ঠিক করতে পারছিনা, কি করি?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন