বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০১২

অবশ্যই পড়ুন, আপনার হৃদয় ছুঁয়ে যাবে----->>

অবশ্যই পড়ুন, আপনার হৃদয় ছুঁয়ে যাবে----->>

একদা একজন তরুন তার গ্রাজুয়েশন শেষ করার প্রস্তুতি নিচ্ছিল । সে তার বাবার কাছে আবদার করেছিল যে ওর গ্রাজুয়েশন শেষ করলে বাবা যেন তাকে অমুক কোম্পানির একটি স্পোর্টস কার দেয়। সে এটা ছাড়া আর কিছুই চায়না ।


তো সে যখন তার গ্রাজুয়েশন শেষ করল, সে বাবাকে জিজ্ঞেস করল যে উনি গাড়ি কিনেছেন কিনা ।


বাবা তার সন্তানকে একটি গিফট বাক্স দিলেন । উৎসাহী কিন্তু হতাশ ছেলে সেই বাক্সটি খুলল এবং পবিত্র ধর্মগ্রন্থ পেল । রাগান্বিত হয়ে সে চিৎকার দিয়ে বলে উঠল, " তোমার সব টাকা দিয়ে তুমি এইটা এনেছ আমার জন্য ?? " সে বাসা থেকে বের হয়ে গেল এবং সকল প্রকার যোগাযোগ বন্ধ করে দিল ।

অনেক বছর পার হওয়ার পর সেই তরুন ছেলেটি আর্থিকভাবে সচ্ছল এবং সফল হল । দারুন এক বাড়ি এবং চমৎকার একটি সংসার নিয়ে সে বেশ ভালই ছিল । কিন্তু কিছুদিন পর তার মনে হল যে বাবার সাথে দেখা করা উচিৎ এবং সময় পেলেই সে দেখা করে আসবে ।


এরই মাঝে একদিন তার কাছে একটি টেলিগ্রাম আসলো । এতে ছিল তার বাবার মৃত্যু সংবাদ । আরও ছিল যে তার বাবা তাকে সকল সম্পত্তি উইল করে দিয়েছেন ।


সে যখন তার বাবার বাসায় পৌছালো, কষ্ট এবং হতাশা তাকে গ্রাস করল । সে বাবার গুরুত্বপূর্ণ কাগজগুলো খুঁজতে লাগলো এবং সেই পবিত্র ধর্মগ্রন্থ পেল অবিকল সেই আগের মত যত্ন সহকারে রাখা , যেভাবে সে রেখে গিয়েছিল । সে পৃষ্ঠা উল্টাতে লাগলো এবং তখনি একটি গাড়ীর চাবি পড়ে গেল একটি খামের ভিতর থেকে ।


খামের উপরে সেই ডিলার এর নামই লিখা ছিল যাদের স্পোর্টস কার সে চেয়েছিল গ্রাজুয়েশন এর সময় । সেই তারিখ এর সাথে বড় হরফে লিখা ছিল ---> PAID IN FULL.


How many times do we miss God's blessings because they are not packaged as we expected ??


ভালবাসুন নিজের পিতামাতাকে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন