সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১২

ভালবাসার গল্প

ভালবাসার গল্প

অনেক দিন আগের কথা... সপ্নপুরী নামে একটি রাজ্য ছিল। ওই রাজ্য বাস করত এক রাজকন্যা । আর ছিল এক রাখাল। রাখাল প্রতিদিন সকালে গরু চরাতে যেত আর একটা বট গাছের নিচে বসে বাশি বাজাত। রাজকন্যা প্রতি দিন ঘুম থেকে উঠে রাখাল এর বাশী শুনত । আস্তে আস্তে রাজকন্যা রাখাল এর প্রেম এ পরে গেল। রাখাল কে বলল তোমাকে আমি ভালবাসি । রাজকন্যা বলল সামনের ভালবাসা দিবসে তুমি আমাকে একটা গোলাপ এনে দিবে। রাখাল রাজী হল। কিন্তু তখন কোন গোলাপ পাওয়া যেত না। রাখাল অনেক খুজে একটা বুড়া গোলাপ গাছ পেলো । সে বুড়ো গাছ কে বলল ভাই গাছ তুমি কী আমাকে একটা লাল গোলাপ দেবে। গাছ বলল ভাই আমার পক্ষে তো ফুল দেয়া সম্ভব না। তবে যদি কোন টুনটুনি পাখি তার বুক এর রক্ত আমার মাটি তে ফেলে তবে আমি ফুল দিতে পারব।
রাখাল অনেক খুজে একটা টুনটুনি পেলো। তাকে বলল ভাই তুমি যদি তোমার বুকের রক্ত বুড়ো গোলাপ গাছ কে দাও তবে সে আমাকে একটা গোলাপ দিবে। সেই গোলাপ আমি আমার প্রিওতমা কে দিব। তাহলে সে আমাকে বিয়ে করবে। রাখাল এর দুঃখ শুনে টুনটুনি গোলাপ এর কাটা বুকে বিঁধিয়ে রক্ত দিল আর মারা গেলো। বুড়ো গোলাপ গাছ একটি সুন্দর লাল গোলাপ দিল। রাখাল গোলাপ গাছ কে ধন্যবাদ দিয়া চলে গাল
। রাজকন্যার হাতে গোলাপ টি দিয়ে বলল দ্যাখো আমি তোমার জন্য গোলাপ এনেছি । চল আমরা বিয়ে করি।
রাজকন্যা হাসলে। ... আর টানে গোলাপ আর পাপড়ি ছিরে ফেলল... আর বলল দ্যাখো গোলাপ কতো খনিকের । তার আঙ্গুল এ একটা হিরার রিং দেখাল। বলল পাশের রাজ্যর রাজপুত্র আমাকে এটা পরিয়ে দিয়ে গেছে। রাখাল বালক তখন এ মারা গেলো......
 
Happy V. Day to all......................

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন