বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০১২

ভালোবাসা খুবি অনুভূতিপ্রবণ। একে অনুভব করো, সম্মান করো এবং ভালোবাসো।

শহর থেকে খানিকটা দূরে গেলে ছোট্ট একটি পাহাড় আছে,
পাহাড়টির ঠিক পেছনে ছোট্ট একটি গ্রাম।
সুজলা সুফলা শস্য শ্যামলা গ্রামটিতে সুখে শান্তিতে বাস করত একজোড়া চড়ুই পাখি।

পাখি দুজনের মাঝে ছিল গভীর ভালোবাসা।
দুজনে একসাথে তাদের বাসা বেঁধেছিল মোড়ল বাড়ির বারান্দায়।
একদিন তারা দুজন উঠোনে ধান খাচ্ছিল আর
মেয়ে চড়ুইটা ছেলে চড়ুইকে গান শোনাচ্ছিল।
হঠাৎ মেয়ে চড়ুইটি গান বন্ধ করে ছেলে চড়ুইকে জিজ্ঞেস করল,
"প্রিয়তম আমাকে ছেড়ে তুমি কখনো উড়ে যাবে নাতো?"

তখন ছেলে পাখিটি বলল-
"উড়ে গেলে তুমি আমাকে ধরে আটকে ফেলো।"

মেয়ে চড়ুইটি বলল -
"নাহ্‌ জোর করে কাওকে আটকে রেখে তো তার মন পাওয়া যায় না।"

তখন ছেলে চড়ুইটির চোখ দিয়ে অশ্রু ঝরে পড়লো, সে ধান কাঁটার কাঁচিটি দিয়ে তার পাখাটি কেটে ফেলল আর বলল-
এখন থেকে আমরা সবসময় একসাথে থাকব। :)

এরপর তারা মনের আনন্দে বাস করতে লাগলো,
একদিন তারা কাছের একটি জঙ্গলে ঘুরতে গেলো,
সেখানে হঠাৎ অনেক ঝড় শুরু হল,
মেয়ে চড়ুইটি উড়ে চলে যাচ্ছিল, তখন ছেলে চড়ুইটি বলল-
''তুমি উড়ে যাও আমার তো পাখা নেই, আমি উড়তে পারব না।''
মেয়ে চড়ুইটি ছেলে চড়ুইটিকে নিজের খেয়াল রাখতে বলে উড়ে চলে গেলো।
যখন ঝড় থেমে এল এবং মেয়ে চড়ুইটি ফেরত এলো, দেখল-
ছেলে চড়ুইটি রক্তাক্ত অবস্থায় মরে পড়ে আছে।
.
আর একটি গাছের ডালে রক্ত দিয়ে লেখা-
"যদি সে একবার বলত যে তোমাকে একা ফেলে আমি যাবো না, তবে ঝড়ের আগে হয়ত আমি মরতাম না। :)"

ভালোবাসা খুবি অনুভূতিপ্রবণ। একে অনুভব করো, সম্মান করো এবং ভালোবাসো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন